শিরোনাম

২৮ দিন পর চালু হলো আন্তঃনগর ট্রেন চলাচল


।। নিউজ ডেস্ক ।।
একটানা ২৮ দিন বন্ধ থাকার পর আজ (১৫ আগস্ট) সারাদেশে আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হয়েছে। ইতোমধ্যে দেশের বিভিন্ন প্রান্তে আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হয়েছে। তবে দেশের প্রধান রেলওয়ে স্টেশন থেকে দুপুরের পর আন্তঃনগর ট্রেন চলা শুরু হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এদিকে ঢাকা রেলওয়ে স্টেশনে গত ১৩ আগস্ট থেকে চলছে লোকাল কমিউটার ট্রেন। বৃহস্পতিবার সরেজমিনে কমলাপুর রেলওয়ে স্টেশন ঘুরে দেখা যায়, স্টেশন থেকে লোকাল ট্রেনগুলো সময়মতো ছেড়ে যাচ্ছে। তবে টিকিট কাউন্টারে তেমন ভিড় দেখা যায়নি।

ঢাকার কমলাপুর স্টেশনের মাস্টার আনোয়ার হোসেন বৃহস্পতিবার সকালে বলেন, “ঢাকা থেকে প্রথম ট্রেন ছাড়বে বেলা ১টার পর। আমাদের এখান থেকে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেন প্রথম ছেড়ে যাবে ১টার দিকে। সকালে যেসব ট্রেন ছেড়ে যায়, সেগুলোর রেক ঢাকায় নেই।

“সেগুলো ঢাকার বাইরের বিভিন্ন স্টেশনে আছে। যেমন চট্টগ্রাম থেকে বা অন্য স্টেশন থেকে সকালে আন্তঃনগর ট্রেন ছেড়ে আসবে। ঢাকা থেকে সেগুলো বিকালে যাবে বা কাল সকালে যাবে। কাল থেকে সবগুলো ট্রেন নির্ধারিত সময়ে চলাচল করবে।”

গত সোমবার থেকে মালবাহী এবং মঙ্গলবার থেকে লোকাল ও কমিউটার ট্রেন চলাচল শুরু হয়েছে। অনলাইনে আন্তঃনগর ট্রেনের টিকেট বিক্রি শুরু হয়েছে সোমবার বিকাল ৫টা থেকে।

টঙ্গীগামী যাত্রী আবদুল গফুর বলেন, অনেকদিন ট্রেন চলাচল বন্ধ ছিল, এখন আবার শুরু হয়েছে। প্রথম দিকে একটু ভয় ছিল, কোনো ঝামেলা হয় কিনা। তবে এখন আর সে ভয় নেই, নিশ্চিন্তেই যাত্রা করছি।

কোটা আন্দোলন ঘিরে ব্যাপক সহিংতার জেরে গত ১৮ জুলাই থেকে সারাদেশে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়। ১৩ দিন বন্ধ থাকার পর ১ অগাস্ট স্বল্প দূরত্বে ট্রেন চলাচল শুরু হয়। দুদিন চলার পর ৩ অগাস্ট শনিবার ফের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

এরপর ৫ অগাস্ট শেখ হাসিনার সরকারের পতনের পর পুলিশহীন নৈরাজ্যকর পরিস্থিতি তৈরি হয়। আওয়ামী লীগ সরকার ক্ষমতাচ্যুত হওয়ার ১০ দিন বাদে আন্তঃনগর ট্রেনের চাকা ঘুরল।

সূত্র: বিডি নিউজ২৪


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।