শিরোনাম

১৫ আগস্ট থেকে চলবে আন্তঃনগর ট্রেন, আজ থেকে শুরু টিকিট বিক্রি


।। নিউজ ডেস্ক ।।
আজ থেকে সারাদেশে ট্রেন চলাচল ও অগ্রিম টিকিট বিক্রি শুরু। তবে শুরুতে পণ্যবাহী ট্রেন চলাচল করবে এবং পরদিন আগামীকাল (মঙ্গলবার) লোকাল, মেইল ও কমিউটার ট্রেনগুলো চলবে। এছাড়া আন্তঃনগর ট্রেন আগামী বৃহস্পতিবার থেকে পরিচালনা হবে বলে জানা গেছে।

রোববার (১১ আগস্ট) বাংলাদেশ রেলওয়ের পরিচালক জনসংযোগ মো. নাহিদ হাসান খাঁন গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

এতে বলা হয়েছে, পারাবত ও জামালপুর এক্সপ্রেস ট্রেনের চলাচল সাময়িকভাবে বন্ধ থাকবে। আন্তঃনগর ট্রেনের টিকিট আগামীকাল বিকাল ৫টা থেকে ক্রয় করা যাবে।

তিনি জানান, আগামীকাল থেকে প্রথমে পণ্যবাহী ট্রেন চলাচল শুরু হবে। পরদিন লোকাল, মেইল ও কমিউটার ট্রেনগুলো চলবে। এছাড়া আগামী বৃহস্পতিবার থেকে আন্তঃনগর ট্রেন পরিচালনা করবে বাংলাদেশ রেলওয়ে।

কোটা সংস্কার আন্দোলন ঘিরে সরকার কারফিউ জারি করলে গত ১৯ জুলাই থেকে সারাদেশে অনির্দিষ্টকালের জন্য সব ধরনের যাত্রীবাহী, কন্টেনারবাহী এবং তেলবাহী ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করে রেল কর্তৃপক্ষ। গত ১ আগস্ট স্বল্প দূরত্বে ট্রেন চলাচল শুরু হলেও ছাত্র আন্দোলনের ডাকা অসহযোগ কর্মসূচির প্রথমদিন ফের বন্ধ হয় ট্রেন চলাচল। এরপর ২ আগস্ট থেকে কন্টেনারবাহী ট্রেন চলাচল শুরু হলে আন্দোলনের মুখে ৩ আগস্টের পর কন্টেনারবাহী ট্রেন চলাচলও বন্ধ হয়ে যায়।


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।