শিরোনাম

লালমনিরহাট রেল বিভাগের বিল বকেয়া ৫৭ লাখ, সংযোগ বিচ্ছিন্ন করেছে নেসকো


।। নিউজ ডেস্ক ।।
৫৭ লাখ টাকার বিদ্যুৎ বিল বাকি থাকায় লালমনিরহাট রেলওয়ে স্টেশনের বিদুৎ সংযোগ ৬ ঘণ্টা বিছিন্ন ছিল। এতে ভোগান্তিতে পড়ে ঢাকাগামী বুড়িমারী এক্সপ্রেসসহ পাটগ্রামগামী ট্রেনের যাত্রীরা। পরে রেলওয়ে স্টেশন কর্তৃপক্ষ বিদুৎ বিল পরিশোধের প্রতিশ্রুতি দিলে পুনরায় বিদুৎ সংযোগ দেওয়া হয়।

জানা গেছে, দীর্ঘদিন বকেয়া বিদুৎ বিল পরিশোধ করতে বলা হলেও লালমনিরহাট রেলওয়ে কর্তৃপক্ষ বিল পরিশোধ করেনি। পরে মঙ্গলবার (২৫ জুন) বিকেল ৬টায় রেলওয়ে স্টেশনের বিদুৎ সংযোগ বিছিন্ন করা হয়। সংযোগ বিছিন্নের পর রেলওয়ে স্টেশন কর্তৃপক্ষ নেসকোর সঙ্গে যোগাযোগ করে বিল আগামী জুলাই মাসের মধ্যে পরিশোধের আশ্বাস দেয়। এরই পেক্ষিতে পুনরায় রাত ৯টায় বিদুৎ সংযোগ দেওয়া হয়।

লালমনিরহাট থেকে ঢাকাগামী বুড়িমারী এক্সপ্রেসের যাত্রী লাজু সরকার বলেন, বুড়িমারী এক্সপ্রেসের টিকিট সংগ্রহ করার জন্য রাত ৮টার দিকে রেলওয়ে স্টেশনে আসি। বিদুৎ না থাকায় অন্ধকারেই লাইনে দাড়িয়ে ছিলাম। পরে রাত ৯টার দিকে বিদুৎ এসেছে।

মিজানুর রহমান নয়ন বলেন, স্টেশনে অন্ধকার থাকায় জিনিসপত্রের নিরাপত্তা নিয়ে শঙ্কিত থাকতে হয়েছে।

লালমনিরহাট রেলওয়ে স্টেশন মাস্টার নুরুন্নবী ইসলাম জানান, মঙ্গলবার দুপুরে হঠাৎ বিদ্যুৎ চলে যায়। পরে জানতে পারি, বিদ্যুৎ বিল বকেয়া থাকার কারণে পুরো রেল বিভাগের সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এর ফলে দীর্ঘ ৭ ঘণ্টা বিদ্যুৎহীন হয়ে পড়ে পুরো স্টেশন

লালমনিরহাট রেলওয়ে বিভাগীয় বৈদ্যুতিক কর্মকর্তা খায়রুল আলম জানান, বিদ্যুৎ বিল বকেয়া থাকায় সংযোগ বিচ্ছিন্ন করেছে বিদ্যুৎ বিভাগ। বিষয়টি নিয়ে বিদ্যুৎ বিভাগের সঙ্গে যোগাযোগ করা হলে তারা রাত ৯ টার দিকে সংযোগ দেন।

লালমনিরহাট নেসকোর বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী প্রশান্ত কুমার রায় জানান, গত ৩ মাস থেকে বিদ্যুৎ বিল দেয়নি রেল বিভাগ। তাই মঙ্গলবার দুপুরে সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। পরে রেল বিভাগ বিল পরিশোধের আশ্বাস দিলে বিদ্যুৎ সংযোগ পুনরায় স্থাপন করা হয়।


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।